কাফনে কেউলিন
- নওয়াজিশ শিউল ১৭-০৫-২০২৪

ওখানে কার জানাজা হয়, এতো রাতে!
নিশীথ রাতে মাঠের শিয়রে চাঁদ
ধান সব শুয়ে আছে, নির্বাক সমীর।
দূরে কোথাও শেয়াল ডাকে মাঠে,
ওখানে কার জানাজা হয়, এতো রাতে!
এমন নির্জন রাতে মানুষের জটলা
আমিও যাই ওখানে,
পেঁচা উড়ে যায় নিঃশব্দে।
বাঁশঝাড়ে শিরশির বাতাস
পুকুরে টুপ করে পড়ে বরই
এমন নৈঃশব্দ্যে কার জানাজা হয়!
ভিড় ঠেলে গিয়ে দেখি মৃতের খাটে
শুয়ে আছি আমি,
কাফনে কেউলিন লেগে আছে চাঁদের আলোয়
আমি দাঁড়িয়েছি আজ, আমারই জানাজায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।